Feb 4, 2007

আকাশের নীল


আজ আকাশের রং নীল ছিল
আমার মন ছিল বেগুনী
তিরতির করে কলজে কাঁপছিল
শোঁ শোঁ রে অলিন্দে হাওয়া বইছিল
ভুশ ভুশ করে উঁকি মারছিল শিমূল-বটের মূল
ঝরো ঝরো এই পাঁজরের খাঁচা ঠুকছিল বুলবুল
ধোঁয়া রুপ এই মৃত্যু মিছিল
ফিসফিস করে বায়
ফুসফুস আজি ক্লান্ত মোর অবিরাম ভালোবাসায়

এক দেশে ছিল এক, আকাশ এবং সাগরের নীলরং আসক্ত যুবক শুধুমাত্র আকাশের নীল দেখবার জন্যই যে বেঁচে থাকতে পারে সাগরের কল্লোল শুনবার জন্য যে সব শব্দের মৃত্যু কামনা করতে পারে আমি এখন তার কথা বলছি

আমি আমার কথা বলছি, যার পূর্ব পুরুষ আকাশ এবং মাটির সাথে সম্পর্ক স্থাপন করেছিলেন আমি ভীষণ আনন্দিত হই , ভীষণ কৃতজ্ঞবোধ করি বেঁচে আছি বলে, ভীষণ অভিভূত হই আমার দুটো চোখ আছে বলে, এই সবই অনুভব করি যখন আকাশের নীল দেখি



* ছবির স্বত্ত কার জানিনা, যারই হোক কৃতজ্ঞতা।

1 comment:

kaisarahmed said...

অনলাইন কেনা কাটা বাজারে freshfishbd নিয়ে আসলো ১০০% ফরমালিন মুক্ত মাছ। আপনার চাহিদা মত এবং পছন্দ মত মাছ পেতে এখনি ভিজিট করুন freshfishbd.