Dec 10, 2006

তুমি অশ্লীল হবে না

তোমার আলতো করে দেওয়া হাসিটা

শুধু আমাকেই দেবে

আর কাউকে না


তোমার চোখের তেরছা চাহনিটা

শুধু আমাকেই দেবে

আর কাউকে না


কৎবেলের আচার খেয়ে কার্মাত ভঙ্গিতে জিহবায় টংকার তুলবে না

কারো সামনে,

এ তীর শুধু আমার বুকে বিঁধবার জন্য


তোমার বিনুনী সাপের মত দোলাবে না

কারো সামনে

এই পিচ্ছিল সাপের ফনা

শুধু আমার জন্য


তোমার প্রতিটি শব্দ আমার কবিতাকে স্বপ্নদেখায়

তুমি কাউকে স্বপ্ন দেখাবে না

এ স্বপ্ন শুধুই আমার


তোমার উচ্চারণ

তোমার কথা

তোমার হাঁটা

তোমার ঘুম

তোমার স্বপ্ন

তোমার ছন্দ

আমাকে কার্মাত করে

আমাকে অশ্লীল করে ;


তুমি

কথা বলবে না

কাজ করবে না

স্বপ্ন দেখবে না

বিনুনী বাঁধবে না

হাসবে না তুমি ;


তুমি রবে খাজুরাহোর প্রস্তর র্মূতির মত

নিরেট নিথর কাব্য হয়ে

অশ্লীলতার সংজ্ঞা হয়ে

আমার গোপন উল্লাস হয়ে


তবুও তুমি রবে

আমার অশ্লীল জীবনকে

শ্লীলতার চাদরে উপস্থাপন করতে


** অনেক শব্দ পরির্বতন করতে হবেতরতাজা ছেড়ে দিলাম

=======================================

১০ই জুন ,২০০৬

সকাল ১২:১৬

কলাম্বিয়া

No comments: